চাঁদার দাবিতে রাইখালীতে সড়ক উন্নয়ন কাজের শ্রমিককে মারধর


নিজস্ব প্রতিবেদক    |    ০২:২১ এএম, ২০২৪-০৪-০৩

চাঁদার দাবিতে রাইখালীতে সড়ক উন্নয়ন কাজের শ্রমিককে মারধর

রাইখালী ইউনিয়ন ডলুছড়ি এলাকায় সরকারি সড়ক উন্নয়ন কাজে চাঁদা দাবিতে শ্রমিকদের পিটিয়ে আহত করার  খবর পাওয়া গেছে। মঙ্গলবার বিকাল সাড়ে ৩টায় রাঙ্গামাটি কাপ্তাই উপজেলার রাইখালী ডলুছড়ি এলাকায় সরকারি সড়কের কাজ করছিলেন ৮/১০জন শ্রমিক।

শ্রমিকরা জানায় হঠাৎ কিছু অস্ত্রধারী সন্ত্রাসী এসে শ্রমিকদের এলো পাতারি মারতে থাকে। এবং তাদের নিকট চাঁদা দাবি করে। এতে করে সড়কের সাইড ম্যানেজার  সুমন পালসহ ৮/১০জন আহত হয়েছে বলে জানাযায়।

রাইখালী ইউপি সদস্য মো.সেলিম  ঘটনার সত্যতা স্বীকার করে জানান জেএসএস দলের অস্ত্রধারী কিছু সন্ত্রাসী বাঙালী শ্রমিকদের বেদম মারধর করে বলে জানান। এবং ডলুছড়ি সড়কের ঠিকাদার নিলয় নন্দি নান্টু ফোনে জানান, জেএসএস অস্ত্রধারী সন্ত্রাসীরা আমার ম্যানেজারসহ ৮/১০জন বাঙালী শ্রমিককে বেদম মারধর করে মোবাইল ও টাকা পয়সা সবকিছু নিয়ে গেছে। কিছু শ্রমিককে খ্রীস্টিয়ান হাসপালতে নেয়া হয়েছে এবং কিছু প্রাথমিক চিকিৎসা নিয়েছে বলে জানান।

তিনি আরোও জানান এ সড়কটি ডলুছড়ি হতে শিতার পাহাড় পযন্ত  সড়কের কাজ। এটি  প্রকল্প বাস্তবায়নের সরকারি ৪০লাখ টাকার কাজ করা হচ্ছে। তবে তিনি চন্দ্রঘোনা থানাকে বিষয়টি জানায়নি বলে জানান। চন্দ্রঘোনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনছারুল করিম(ওসি) জানান বিষয়টি আমরা শুনেছি। তবে লিখিত অভিযোগ করা হলে আইনগত  ব্যবস্থা নেয়া হবে।এদিকে ঘটনার পর হতে নির্মাণ কাজ বন্ধ রয়েছে।